ঢাকা, শুক্রবার, ১৭ মে, ২০২৪

শ্রীপুরে রাস্তার ওপর ট্রাকস্ট্যান্ড, ভোগান্তিতে মানুষ

গাজীপুরের শ্রীপুরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের মাওনা এলাকায় রাস্তার ওপর অবৈধ ট্রাক টার্মিনাল গড়ে তোলা হয়েছে। ফলে সড়ক সংকুচিত হয়ে তীব্র যানজট তৈরির পাশাপাশি প্রতিনিয়ত ছোট-বড় দুর্ঘটনা ঘটছে। সরেজমিন ঘুরে দেখা যায়, মাওনা চৌরাস্তা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ঠিক উল্টো পাশে এবং উড়াল সেতুর উত্তর পাশ থেকে মহাসড়কের দুই পাশেই রাস্তার ওপরে শতাধিক ট্রাক, কন্টেইনার ও পিকআপ রাখা হয়েছে। পরিবহনগুলো এমনভাবে রাস্তার ওপর রাখা হয়েছে, যার ফলে মাঝখান দিয়ে বড় ধরনের কোন যানবাহন চলাচল করতে পারছে না।


এ ছাড়া গড়গড়িয়া মাস্টারবাড়ি থেকে জৈনা বাজারের উত্তরে গাজীপুর এবং ময়মনসিংহ জেলার সীমান্ত পর্যন্ত রাস্তার দুই পাশেই ফ্যাক্টুরির ট্রাক এবং মালবাহী কনটেইনার গুলো সকাল থেকে গভীর রাত পর্যন্ত রাস্তার দুপাশে সড়কের ওপর এমনভাবে রাখা হয় দেখে বুঝা যায় এটা যেন ট্রাক এবং বাস-লরির টার্মিনাল। যার ফলে সড়ক দিয়ে চলাচল করা ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে। তা ছাড়া মহাসড়কের একটি লেন দখল করে প্রতিটি কারখানার সামনে বড় বড় কন্টেইনার রাখা হয়েছে।


স্থানীয়রা বলছেন, পুলিশ প্রশাসনের নাকের ডগায় রাস্তা দখল করে অবৈধ ট্রাক টার্মিনাল বানানো হলেও চালকদের বিরুদ্ধে তেমন কোন পদক্ষেপ নেওয়া হচ্ছে না। ভোর থেকে গভীর রাত পর্যন্ত রাস্তার দুপাশে ব্যস্ততম সড়কের ওপর এমনভাবে ট্রাক, কন্টেইনার ও পিকআপ দাঁড় করিয়ে রাখা হয় যে, ভ্যান, রিকশা এমনকি মোটরসাইকেল বা ভারী যানবাহনও চলাচল করতে পারে না। শিগরই এগুলো না সরানো হলে বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা রয়েছে। 


এ ব্যাপারে মাওনা হাইওয়ে থানার ওসি মো. কামাল হোসেন বলেন, ‘যানজট নিরসনে আমরা প্রতিনিয়ত কাজ করে যাচ্ছি। কিন্তু ইদানীং দেখছি মহাসড়কের দুপাশে কিছু অস্থায়ী পণ্যবাহী পরিবহন দাঁড়িয়ে থাকে। এদের বহুবার নিষেধ করার পরেও কথা শুনছে না। এ ব্যাপারে আমি আবারও পরিবহন শ্রমিকদের সঙ্গে কথা বলে অতি দ্রুত আইনগত পদক্ষেপ গ্রহণ করব।

ads

Our Facebook Page